বন্যা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে মাসুক উদ্দিনের মতবিনিময়

জকিগঞ্জ টুডে ডেস্ক:: সিলেট জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ সোমবার জকিগঞ্জের বিভিন্ন এলাকায় বন্যা দুর্গত এলাকা পরিদর্শণ শেষে জকিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেছেন।

সোমবার দুপুরে জকিগঞ্জ প্রেসক্লাব মিলানায়তনে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

মতবিনিময়ে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, সময়মত বেড়ীবাঁধ সংস্কারের অভাবেই জকিগঞ্জে এ আকস্মিক বন্যা দেখা দিয়েছে। জামায়াত নেতা মোস্তাক আহমদ সরকারের প্রতি মানুষের বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করতে বেড়ী বাঁধের সংস্কার কাজের ঠিকাদারী এনে উদ্দেশ্য প্রণোদিতভাবে ঠিকমত কাজ করেননি। সীমাহীন অনিয়ম-দুর্নীতি করেছেন। এ কারণে জকিগঞ্জ আজ বন্যার কবলে। এই অনিয়মের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

বন্যার খবর পেয়ে তাৎক্ষণিক সিলেটের জেলা প্রশাসক বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করায় তিনি তাঁকে ধন্যবাদ জানিয়ে আরও বলেন, সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণসামগ্রী পৌছানোর ব্যবস্থা করা হয়েছে। আওয়ামীলীগ সরকার বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের জন্য ত্রাণ পাঠিয়েছে। ত্রাণ বিতরণে অনিয়ম করা হলে বরদাস্ত করা হবেনা। জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে আমি বন্যা কবলিত এলাকায় গিয়ে মানুষের কষ্টের চিত্র দেখেছি। সরকার জনগনের জন্য আন্তরিক। দেশে কোন খাদ্যঘাটতি নেই। বানবাসী মানুষের জন্য আওয়ামীলীগ সরকার ইউনিয়ন চেয়ারম্যান ও সদস্যদের মাধ্যমে ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে। বানবাসী মানুষের কাছে ত্রাণ সঠিক মত পৌছাতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ত্রাণ বিতরণ করতে তিনি আহবান জানান।

এ সময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন জকিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল খায়ের চৌধুরী, সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, নির্বাহী সদস্য আল মামুন, নির্বাহী সদস্য আল হাছিব তাপাদার। রাজনীতিবীদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক যগ্ম আহবায়ক এম এ জি বাবর, আওয়ামীলীগ নেতা আব্দুল গণি, শেখ আব্দুল করিম, যুবলীগ নেতা আব্দুস সালাম, আজমল হোসেন, আব্দুল কাইয়ুম, প্রভাষক কবির আহমদ, রুবেল আহমদ শিবলু, শিমুল আহমদ, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি দেবাশীষ দেশমূখ্য রাজু, উপজেলা ছাত্রলীগ সভাপতি দেলোয়ার চৌধুরী প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর